Tuesday 5 June 2018

২০১৮ মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট, পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষৎ, WBBSE Result 2018

আগামী ৬ জুন এ বছরের মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। সকাল ৯টায় বোর্ডের তরফে সাংবাদিক বৈঠক করে ফলাফল প্রকাশ করা হবে। সকাল ১০টা থেকে অনলাইনে নিজেদের রেজাল্ট জানতে পারবে পড়ুয়ারা। বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbresults.nic.in এবং wbbse.org থেকে অনলাইনে ফলাফল জানতে পারবে পরীক্ষার্থীরা। 

২০১৮-র ১২ থেকে ২১ মার্চের মধ্যে হয়েছিল এ বছরের মাধ্যমিক পরীক্ষা। পরীক্ষায় বসে ১১,০২,৯২১ জন ছাত্র-ছাত্রী। গত বছরের থেকে এ বছর পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পায়। ২০১৭-য় পরীক্ষা দিয়েছিল ১০,৭১,৮৬৪ জন। এ বছর মাধ্যমিক দেওয়া ছাত্রীর সংখ্যা ৬,২১,৩৬৬ যা মোট পরীক্ষার্থীর ৫৬%। এ বছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল ৪,৮১,৫৫৫ জন ছাত্র যা মোট পরীক্ষার্থীর ৪৪%।
ফলাফল জানতে ছাত্রছাত্রীদের প্রথমে wbresults.nic.in এবং wbbse.org এই দুটি ওয়েবসাইটের একটিতে যেতে হবে। সাইটের পেজে যে লিঙ্ক ফল প্রকাশের জন্য দেওয়া রয়েছে, তাতে ক্লিক করতে হবে। তারপর নিজের রোল নম্বর ও অন্য প্রয়োজনীয় তথ্য নির্দিষ্ট স্থানে দিতে হবে। ফলাফলের একটা প্রিন্ট আউট অবশ্যই সঙ্গে নিয়ে নিতে ভুলো না। এসএমএস-এর মাধ্যমেও ফল জানতে পারবে পরীক্ষার্থীরা। WB 10 টাইপ করে নিজের রোল নম্বরের সঙ্গে ৫৪২৪২ বা ৫৬২৬৩ বা ৫৮৮৮৮ নম্বরে পাঠিয়ে দিতে হবে।


No comments:

Post a Comment